নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি

নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি

Last updated:

মিথঃনারীদের অর্গাজম হয় কিনা তা পুরুষরা পরোয়া করেনা।

সত্যঃ তারা আসলেই পরোয়া করে।

অনেক জরিপে দেখা গিয়েছে যে, সঙীর সাথে প্রেম নিবেদনের সময় পুরুষদের অর্গাজম হয় প্রায় ৯৫ শতাংশ,কিন্তু নারীদের ক্ষেত্রে,সেই পরিসংখ্যানটি মাত্র ৫০ থেকে ৭০ শতাংশ।কিছু নারীরা অভিযোগ করেন যে পুরুষরা শুধু যৌনন্তৃপ্তি পেতে চায় এবং পরোয়া করেনা নারীরা আদৌ চায় কি না।

কিন্তু ৪০ বছরের বেশি সময় ধরে যেখানে আমি যৌনমিলন সম্পর্কিত প্রশ্নের উত্তর দিয়ে আসছি, অনেক পুরুষই জিজ্ঞেস করেছেন কীভাবে তাদের প্রেমিকাদের ক্লাইম্যাক্সে তারা সাহায্য করতে পারেন।এছাড়াও, অনেক পুরুষ তাদের নিজের যৌন সমস্যা – লিঙ্গের আকার, অকাল বীর্যপাত, ক্লাইম্যাক্সিংয়ে অসুবিধা এবং ইরেকশনের সমস্যা সম্পর্কিত কষ্ট অনুভব করেন – আংশিকভাবে এই বিশ্বাস থেকে উদ্ভূত হয় যে, তাদের সমস্যাগুলো তাদের সঙ্গীদের আনন্দে এবং অর্গাজমে হস্তক্ষেপ করে।প্রকৃতপক্ষে, পেনিসের আকার, এটি উঠা, দীর্ঘকাল স্থায়িত্বতা, এবংযৌনমিলনে আগ্রহী হওয়ার  সাথে নারীদের যৌন্তৃপ্তি কম সম্পর্কিত তা বেশিরভাগ পুরুষের বিশ্বাসের তুলনায়। কিন্তু আমার অভিজ্ঞতায়,অনেক পুরুষ তাদের সঙ্গীদের অর্গাজম পর্যন্ত কাজ করার ক্ষমতা নিয়ে গভীরভাবে চিন্তা করেন। একটি সাম্প্রতিক গবেষণা আমার মতামতকে সমর্থন করে।

সে ক্লাইম্যাক্সে আছে আর আমি উত্তেজিত অশ্বঃ

man hugging woman on her back and kissing her forehead

মিশিগান বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ৮১০ জন  পুরুষকে নিযুক্ত করেন দুইটি প্রেমমূলক গল্প পড়ার জন্যে।একটিতে লোকটি তার নারী সঙীকে অর্গাজমে নিয়ে গেলো। অপরটিতে তিনি তা করেননি।তারপর তদন্তকারীরা অংশগ্রহণকারীদের নিজের পুরুষত্ব এবং যৌন আত্নসম্মান মূল্যায়ন করতে বলেন।যারা মেয়েটির অর্গাজম নিয়ে পড়েছিল তারা নিজেদেরকে অধিক পুরুষালি ও শারীরিকভাবে আকৃষ্ট বলে মনে করেন এবং পরামর্শ দেন যে , তারা নারীদেরকে অর্গাজমে সাহায্য করাকে মূল্যায়ন করেন।

ভদ্রমহোদয়! যদি আপনি নারীদের অর্গাজম সর্বাধিক করতে চান,

ভগাঙাকুর বা ক্লিটোরোসিঃ বেশীরভাগ নারীরা চুম্বন,আদর,স্তন নিয়ে খেলা করা, আঙুল দিয়ে স্পর্শ করা,যৌনসঙম পছন্দ করেন।কিন্তু তাদের শরীরের অর্গাজম উদ্দীপক অংশ হচ্ছে ক্লিটোরিস, ছোট্ট নাব যা যোনির বাইরে, এক বা দুই ইঞ্চি উপরে,যোনি ঠোঁটের উপরের সন্ধির নীচে অবস্থিত।একবার সে কামোত্তেজকভাবে উত্তেজিত হয়ে গেলে তার ক্লিটকে আলতোভাবে আদর করুন।  প্রতিবার এটিকে দীর্ঘ সময় ধরে স্পর্শ করুন, চুম্বন করুন এবং চাটুন।পুরুষাঙ্গের মাথার মত নারীদের ক্লিটেও অনেক স্নায়ু শেষ রয়েছে তবে সেগুলো মাত্র আকারের দশ ভাগের এক ভাগে আবদ্ধ।আপনার সঙী অস্বস্তি কিংবা ব্যথা অনুভব করতে পারে যদি যদি আপনি ক্লিটোরিসের সাথে রুক্ষভাবে খেলেন যা তার প্রচণ্ড উত্তেজনা পর্যন্ত কাজ করার ক্ষমতাকে ব্যাহত করে।

gold-colored ring on hands surrounded by green leaves

 

আপনি তাকে স্পর্শ করা বা চুম্বন করার সময় জিজ্ঞেস করুন “এভাবে ঠিক আছে? দয়াকরে আমাকে  সহায়তা করুন”।

ম্যামথ ইরেকশন মহিলাদের অর্গাজম তৈরি করে নাঃপর্ণ স্টোরিস এবং পুরুষদের লকার রুম টক তারা আলোচনা করে থাকে যে, একটি বিশাল আকার নারীদের যোনি সম্প্রসারিত করে আর তা নারীদেরকে বন্য করে তুলে।প্রকৃতপক্ষে, যোনি সম্প্রসারণ অধিকাংশ নারীদের অর্গাজমের সাথে খুবই কম সম্পর্কিত। যোনি সম্প্রসারণ খুব কমই ক্লিটোরিসকে উদ্দীপিত করে।পুরুষদের জন্যে যেকোন আকারের পুরুষাঙ্গ তাদের আনন্দিত করতে পারে,কিন্তু এটা অনুমান করা হয় যে ২৫ব শতাংশ নারীরা যৌনমিলনের সময় প্রচন্ড উত্তেজনা অনুভব করে ,পুরুষের আকার এবং তার স্থায়ীত্ব যেমনই হোক না কেনো।বেশীরভাগ যৌনমিলন ক্লিটে উদ্দীপনা তৈরী করতে পারেনা।এই কারণে পুরুষের অবশ্যই উচিত কোমল,দীর্ঘস্থায়ীভাবে ক্লিটোরিসে হাত বুলানো এবং ঠোঁট ব্যবহার করে উত্তেজনা প্রদান করা।

দীর্ঘস্থায়ী হওয়াই নারীর অর্গাজম নাঃ লাভ মেকিং নিয়ে একটি জনপ্রিয় গান “all night long” এদিকে, জীবদ্দশায়, অকাল বীর্যপাত (PE) হল পুরুষদের প্রধান যৌন সমস্যা, যা প্রতিটি প্রাপ্তবয়স্ক বয়সের এক-চতুর্থাংশ থেকে এক-তৃতীয়াংশ পুরুষকে প্রভাবিত করে।
আমি যে প্রশ্নোত্তর সাইটে  Q&A site I publish প্রকাশ করি, সর্বাধিক বিক্রিত পণ্য হল একটি ই-বুকলেট   an e-booklet যা সেক্স থেরাপি প্রোগ্রাম যেখানে নিজে করো পদ্ধতি উপস্থাপন করে যা পুরুষদের নির্ভরযোগ্য বীর্যপাত নিয়ন্ত্রণ শেখায়।


আপনি যদি আরো দীর্ঘস্থায়ী করতে চান, আপনি করতে পারেন। কিন্তু নারীদের অর্গাজমে নিয়ে আসার জন্য চিরস্থায়ী আশা করবেন না।

মহিলাদের পায়ের মাঝে পৌঁছানোর আগে, চুম্বন, আদর এবং পুরো শরীরের ম্যাসেজের  জন্যে 20 মিনিট সরবরাহ করুনঃ

অনেক পুরুষ সহবাসে ছুটে আসে।উভয় হতাশ নারী এবং পুরুষের যৌন সমস্যার জন্যে এটি সবচেয়ে কাম্য জিনিস।সেরা যৌনতার জন্যে, যদি না নারীরা অন্যথায় অনুরোধ করে, যৌনঙ্গের খেলা স্থগিত করুন যতক্ষণ পর্যন্ত না আপনারা দীর্ঘস্থায়ী পারস্পরিক বডি ম্যাসাজ উপভোগ করছেন।

আপনি তার স্তন বা যৌনাঙ্গে পৌঁছানোর আগে, কমপক্ষে 20 মিনিটের জন্য অন্য কোথাও তাকে আলতো করে স্পর্শ করুন – আপনি যদি টি গানের সাথে করতে চান ,তাহলে পাঁচ থেকে ছয়টি গান বাছাই করুন। কামুক উষ্ণতা সম্প্রসারিত করা একটি উইন-উইন অবস্থা। বেশিরভাগ নারীদের অর্গাজম করার ক্ষমতার জন্য এটি একেবারে অপরিহার্য। এবং এটি আপনার ছোট বন্ধুকে আপনার ইচ্ছামতো কাজ করতে সাহায্য করে।

লুব্রিকেন্ট ব্যবহার করুনঃ


আর্দ্রতা সাধারণত ভাল হয়। শুষ্ক ভলভাস এবং যোনিপথের মহিলারা যৌনমিলনের সময় অস্বস্তি বা ব্যথা অনুভব করতে পারে। কিন্তু আর্দ্র যৌনাঙ্গের সঙ্গে, তারা আরো erotically উত্তেজিত এবং প্রতিক্রিয়াশীল হয়ে ওঠে।

Lubes লাগাতে করতে মাত্র কয়েক সেকেন্ড সময় লাগে। লালা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় Lube অথবা ফার্মেসিতে পাওয়া বাণিজ্যিক লুব্রিকেন্ট ব্যবহার করে দেখুন। কনডমের কাছাকাছি দেখুন।

থ্রীসম কন্সিডার করুনঃ আপনারা দুজন এবং একটি ভাইব্রেটর।

এমনকি দীর্ঘস্থায়ী পুরো শরীরের ম্যাসেজ, মৃদু ক্লিটোরাল স্পর্শ এবং প্রচুর ওরাল সেক্স, কিছু পুরোপুরি স্বাভাবিক মহিলাদের (এবং পুরুষদের) এখনও ক্লাইম্যাক্সিং করতে সমস্যা হয়। এদিকে, অর্ধেকেরও বেশি আমেরিকান নারীরা ভাইব্রেটরগুলির মালিক, এবং প্রায় সব নারীরাই সেগুলি ব্যবহার করে আসতে পারেন।লাভমেকিং এর সময় ১০ শতাংশ নারীরা ভাইব্রেটর ব্যবহার করে থাকেন। তাদের যোগদান বিবেচনা করুন। আপনার সঙ্গীর ভাইব্রেটর আছে কিনা জিজ্ঞাসা করুন। যদি তাই হয়, এটি আপনার সঙ্গী খেলার মধ্যে অন্তর্ভুক্ত করার পরামর্শ দিন। ভাইবস তীব্র উদ্দীপনা সৃষ্টি করে তাই অনেক মহিলা তাদের নিজের উপর ব্যবহার করতে পছন্দ করে। কিন্তু সে যেমন করে, তাকে ধরে রাখে, তাকে আদর করে, এবং তাকে বলে যে সে কতটা কাম্য।অথবা তাকে বলুন আপনাকে গাইড করতে কীভাবে সেই ভাইব্রেটরটি আপনি তার উপর ব্যবহার করবেন।যদি সে কোনো ভাইব্রেটরের মালিক না হয়ে থাকে তাহলে আপনি হয়তো তাকে একসাথে কেনাকাটা করার পরামর্শ দিতে পারেন।

কেউ কাউকে অর্গাজম দেয়নাঃ প্রচণ্ড উত্তেজনা হাসির মতো। কৌতুক অভিনেতারা কেবল আমাদের হাসাতে পারে না। তারা আমাদের মধ্যে অপেক্ষা করছে এমন হাসি প্রকাশ করতে সাহায্য করে। অর্গাজমের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। প্রেমীরা এই প্রক্রিয়াকে সাহায্য করতে পারে বা বাধা দিতে পারে, কিন্তু মানুষ নিজেরাই প্রচণ্ড উত্তেজনা পর্যন্ত কাজ করে। তাকে জিজ্ঞাসা করুন একটি সুখী সমাপ্তির জন্য তার কামুক যাত্রায় কি সাহায্য করে এবং কষ্ট দেয়।

সেক্স কোচিং বা থেরাপি বিবেচনা করুনঃ


1960-এর দশকে, প্রাথমিক যৌন থেরাপির সাফল্যের মধ্যে একটি ছিল “প্রি-অর্গাজমিক” মহিলাদের আসতে শেখানো। আপনি যদি উপরের সমস্ত পরামর্শ গ্রহণ করেন এবং তার এখনও সমস্যা থাকে, সেক্স কোচিং বা থেরাপি সাধারণত সাহায্য করে। আপনি যদি সেক্স কোচিং এবং থেরাপির সাথে অপরিচিত থাকেন,প্রফেশনালরা আপনার সাথে সেক্স করতে আসছে না বা তারা আপনাকে সেক্স করতে দেখতেও আসছে না, সেক্স কোচিং সহায়ক দিকনির্দেশনা প্রদান করে। সেক্স থেরাপি কথোপকথন-ভিত্তিক সাইকোথেরাপির একটি রূপ। উভয়েরই কামুক “হোমওয়ার্ক” এ জড়িত। সেক্স কোচ সাধারণত সেক্স থেরাপিস্টের চেয়ে কম পেমেন্ট নেন। (the film Hope Springs with Meryl Streep and Tommy Lee Jones চলচ্চিত্রটি দেখুন) আপনার কাছাকাছি একটি যৌন প্রশিক্ষক খুঁজে পেতে,  World Association of Sex Coaches ভিজিট করুন।

আপনি কি এসেছিলেন? অবশেষে, যদি আপনি মহিলাদের অর্গাজমগুলি কীভাবে চিনবেন তা নিয়ে আশ্চর্য হন তবে এই বিষয়ে আমার আগের পোস্টটি( my previous post ) দেখুন।

নারীরা পুরুষদের অর্গাজম সম্পর্কে যত্নশীলঃ
নারীদের অর্গাজম যেমন পুরুষের যৌন আত্মসম্মানের চাবিকাঠি, তেমনি অনেক নারীর যৌন আত্মসম্মান পুরুষের অর্গাজমের উপর নির্ভর করে। জার্মান গবেষকরা 240 বিষমকামী মহিলাদের জরিপ করেছেন। অর্ধেকের বেশি পুরুষদের অর্গাজম তাদের যৌন তৃপ্তির জন্য “খুবই গুরুত্বপূর্ণ”। অনেকেই চেয়েছিল তাদের আগে তাদের পুরুষ সঙীর অর্গাজম হোক।পুরুষদের অর্গাজমের পরে নারীরা তাদের আরাম এর ব্যাপারটা খুব সহজভাবেই খুঁজে পেয়েছিলেন,তারা তাদের আনন্দের উপর মনোনিবেশ করেন এবং প্রচন্ড উত্তেজনা পর্যন্ত কাজ করেন।


কিছু পুরুষ তাদের প্রেমিকাদের  অর্গাজমকে গুরুত্ব দেয় না, তবে অধিকাংশই গভীরভাবে যত্ন করে। (স্পার্মওয়্যার এন্ড অর্গাজম)

References

নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি নারীদের অর্গাজমঃপুরুষদের যৌন তৃপ্তির এক চাবিকাঠি

hsbd bg